খালেদা জিয়াকে মুক্ত করতে না পারা নিজেদের ব্যর্থতা : ফখরুল

হাওর বার্তা ডেস্কঃ আগামী জাতীয় নির্বাচনে খালেদা জিয়া অংশগ্রহণ করলে তাদের (আওয়ামী লীগের) ভরাডুবি কেউ ঠেকাতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ কারণে তারা চক্রান্ত করে মিথ্যা মামলা দিয়ে বিএনপি নেত্রীকে কারাগারে নিয়েছে।

আজ শুক্রবার বেলা পৌনে ১২টায় রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবনে ‘কোটি জনতার মা পর্ব-১’ শীর্ষক গানের সিডি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এ অনুষ্ঠানের আয়োজন করে।

আন্দোলন করেও খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে না পারায় নিজেদের ব্যর্থতা ও সরকারের ভয়ঙ্কর রূপ প্রকাশ পেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব।

আন্দোলনের অংশ হিসেবে স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে জানিয়ে তিনি বলেন, আমরা খুব স্পষ্ট করে বলছি, সামনে যে নির্বাচনের (জাতীয় নির্বাচন) কথা বলা হচ্ছে, সরকার যে ঢাকঢোল পেটাচ্ছে। সে নির্বাচন কখনও গ্রহণযোগ্য হবে না। যদি সেখানে বিরোধী দল অংশগ্রহণ না করে। ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন এ দেশের জনগণ করতে দেবে না। তিনি বলেন, আন্দোলন হয়েছে, আন্দোলন হচ্ছে। কিন্তু দেশনেত্রী এখনও কারাগার থেকে মুক্তি পাননি।

আইনি লড়াই করে তার জন্য আমরা সর্বোচ্চ আদালত থেকে জামিন নিয়ে আসছি তারপরও তিনি মুক্তি পাননি। কারণ, এ সরকারের সবচেয়ে বড় প্রতিপক্ষ হচ্ছে খালেদা জিয়া। তারা মনে করে খালেদা জিয়া বাইরে থাকলে জনগণের যে বাঁধভাঙা ঝড় আসবে তা প্রতিরোধ করতে পারবে না।

বিচার বিভাগকে সরকার কাজে লাগানোর চেষ্টা করছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, অনেক কথা হয়েছে খালেদা জিয়া মামলা নিয়ে, এ বিচার নিয়ে। দেশের ইতিহাসে নজিরবিহীন সব ঘটনা ঘটিয়েছে এ সরকার। হাইকোর্ট জামিন দেওয়ার পরও তা স্থগিত করা হয়েছে। এটা ইতিহাসে নজিরবিহীন।

মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কণ্ঠশিল্পী মনির খান, চিত্রনায়ক উজ্জ্বল ও সাবেক স্বেচ্ছাসেবক দলের নেতা আখতারুজ্জামান বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন। খালেদা জিয়ার মুক্তি আন্দোলন নিয়ে গানগুলো রচনা করেছেন দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর